mibah-bplচিটাগং ভাইকিংসের ১৮৭ রানের জবাবে খেলেতে নেমে শুরুতেই ব্যাকফুটে ছিল সাকিবের রংপুর রাইডার্স। মাত্র ৩০ রানে চার উইকেট হারায় রংপুর রাইডার্স।তবে সেখানে থেকে দলকে টেনে তোলেন পাকিস্তানের অভিজ্ঞ ব্যাটসম্যান মিসবাহ-উল হক একাই।

শেষ পর্যন্ত পাকিস্তানের টেস্ট অধিনায়কের ৬১ রানে দায়িত্বশীল ইনিংসের কারণে চিটাগং হেরেছে বলে মনে করেন তামিম ইকবাল।

খেলা শেষে এ বিষয়ে তামিম বলেন, ‘ওদের ৩০ রানে ৪ উইকেট পড়ে গিয়েছিল। তারপর মিসবাহ যেভাবে ইনিংসটি শুরু করেছে। সে সিঙ্গেল নিয়ে খেলেছে। এরপর আস্তে আস্তে বড় শট খেলা শুরু করেছে। তবে এটা অবশ্যই আমাদের জন্য শিক্ষণীয় বিষয়। দেশী ও বিদেশী সবার জন্যে শিক্ষণীয়। মিসবাহ আজ অবিশ্বাস্যভাবে খেলেছে। তার সঙ্গে থিসারাও তার খেলাটা খেলে গেছে।’

প্রথম ম্যাচে হারলেও নিজ দলের পাকিস্তানি পেসার আমিরের প্রশাংসা করতে ভোলেননি তামিম। নিজের দ্বিতীয় এবং শেষ ওভারে দুটো করে মোট চারটি উইকেট ৩০ রান খরচায় তুলে নেন পাকিস্তানের এই বাঁহাতি পেসার। সামনে আমিরের কাছ থেকে আরো ভালো কিছু প্রত্যাশা করছেন চিটাগং ভাইকিংসের অধিনায়ক।

আমিরের বোলিং পারফরম্যান্স সম্পর্কে তামিম বলেন, ‘সে খুবই ভালো ও চমৎকার বোলিং করেছে। সামনে আমি এরকম বোলিংই ওর থেকে প্রত্যাশা করছি। আজ ওর থেকে যা চেয়েছি ও ঠিক তাই করেছে।

সে সামনে আরো ভালো করবে। অনেক দিন পর এরকম ক্রিকেট খেলছে। তাই স্বাভাবিকভাবে একটু নার্ভাস হতেই পারত। কিন্তু সেটা বুঝতে দেয়নি। তাকে দেখে মনে হয়ে সে পুরো তৈরি। সে ওখানে প্রথম শ্রেণির ক্রিকেট খেলেছে। সে হয়তো টি২০ ম্যাচ অনেক দিন পরে খেলেছে। কিন্তু আমি আশাবাদী সে আরো ভালো করবে।’